বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (BPSC) একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তারা তাদের শূন্যপদ সমূহে জনবল নিয়োগ দেওয়ার ঘোষণা করেছে। এখানে ছেলে ও মেয়ে উভয়ই আবেদন করতে পারবে। এখানে ১০ টি পদে মোট ৭১ জনকে নিয়োগ দেবে৷ আগ্রহী প্রার্থীরা নিম্নোক্ত পদ গুলোতে আবেদন করতে পারবেন…
পদের নাম: কম্পিউটার অপারেটর পদসংখ্যা: ১৪ টি। বেতন স্কেল: ১১০০০ - ২৬৫৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রী। অন্যান্য যৌগ্যতা: কম্পিউটার টাইপিং এ প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ৩০ শব্দ।

পদের নাম: প্রশিক্ষণ সহকারী পদসংখ্যা: ১ টি। বেতন স্কেল: ১০২০০ - ২৪৬৮০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রী। অন্যান্য যৌগ্যতা: প্রশিক্ষণ সূচি তৈরীর কাজে অভিজ্ঞতা।

পদের নাম: সার্ট মুদ্রাক্ষরীক কাম কম্পিউটার অপারেটর পদসংখ্যা: ১১ টি। বেতন স্কেল: ১০২০০ - ২৪৬৮০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রী। অন্যান্য যৌগ্যতা: কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত ও সার্টলিপিতে প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৪৫ ও ৭০ শব্দের গতি এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দের গতি থাকতে হবে।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদসংখ্যা: ৬ টি। বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস। অন্যান্য যৌগ্যতা: কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে।

পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক পদসংখ্যা: ৩ টি। বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস। অন্যান্য যৌগ্যতা: কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে।

পদের নাম: হিসাব সহকারী পদসংখ্যা: ৩ টি। বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস।

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর পদসংখ্যা: ২ টি। বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: উচ্চ মাধ্যমিক পাস। অন্যান্য যৌগ্যতা: কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দের গতি থাকতে হবে।

পদের নাম: গাড়ি চালক পদসংখ্যা: ১ টি। বেতন স্কেল: ৯৩০০ - ২২৪৯০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

পদের নাম: অফিস সহায়ক পদসংখ্যা: ২৮ টি। বেতন স্কেল: ৮২৫০ - ২০০১০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: মাধ্যমিক পাস।

পদের নাম: নিরাপত্তা প্রহরী পদসংখ্যা: ২ টি। বেতন স্কেল: ৮২৫০ - ২০০১০ টাকা। শিক্ষাগত যৌগ্যতা: অষ্টম শ্রেণি পাস।

আবেদন শুরু: ২৬ অক্টোবর ২০২৩ তারিখ রাত ১২:০১ মিনিট থেকে আবেদন করা যাবে। আবেদন শেষ: ১৯ নভেম্বর ২০২৩ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে http://bpscs.teletalk.com.bd/ এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন..